মেঁঘে মেঁঘে আকাশ
- ইয়াকুব আহসান ২০-০৪-২০২৪

মেঁঘে মেঁঘে আকাশে আজি
উদারতা বয়ে যায় ভীষণ
এলোমেলো তীব্র বাতাসে,
উড়োউড়ো উথালে মাঝি
হেলে-দুলে তোলে পাল
ঐ সজীবতা দূর্বাঘাসে।
আঁখিটা রাখি বুজে
হৃদয় নলে গলিতে
বহমানে দ্বীর্ঘ নিঃশ্বাসে।

মেঁঘে মেঁঘে আকাশে ত্যাজি
বাজে ডাক থমক দাপাস
ঝিলিকে চমক রশ্মি জ্বলে,
কেবল মাত্র শিশিরে সাজি
এক ফুটা জলচ্ছ ঝড়াবে
ডুবে যাবো শ্রাবনের অতলে।
হাত দুটো মেলে হিমায়
হাটু ঘেরে বসে সিমায়
অনুভূতি ঠিক বনান্দ মহলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।