তুমি কোন আকাশের ঘুড়ি?
- ইয়াকুব আহসান ২৬-০৪-২০২৪

তুমি কোন আকাশের ঘুড়ি?
তোমার মনটাকে করবো আমি চুরি।
তুমি কোন গ্রহকার বুড়ি?
উজার করে দিবো ক্রাশ বুনে
দিবো ছুঁয়ে মেঁঘের ঝাঁক ছুড়ি।

এক চোঁখে নির্ঘুম আধাঁরে
অন্য পাখালে নিঝুম,
কিরন পূর্নিমায় দৃশ্য ভাসে
অন্য আড়ালে মনবন।
জানি তুমিও ভাবছো বসে
ভালো লাগা সে মুহুর্তের গুনজম।

ঠিকানাহীনতায় হাঁটতে চেয়েছো
তব হেঁটেছি আকাঁবাকা পথে,
এক টুকরো প্রান ভর-ভরে দিয়েছি
কেবল শুধে নিয়েছো বিনার্থে।
কাটছে মন অবেলা শূন্যতায়
তাই আনন্দ খুঁজেছি সেমল যথে।

মনমনি বলে যায়-
তোমার লজ্জানো টানটানে পাপড়ি
বোধহয় হবে আমার চোঁখ,

মন কানে শুনে যায়-
তোমার সূর্যমুখী নত চেহারাটা
সেটা হয়তো আমারই মুখ।

এটাও নাকি বুঝে যায়-
তোমার দুঃখময় বেদনা গুলো
আমার হৃদয়ে বাঁধবে সুখময়।

এমনটা হবেনা তুমিবিনা
চলে যাবো প্রভাতের সূচনায়,
ঠিক এমনটাও হবে না সুজনা
হারাবার সুযোগ নেই বসুন্ধরায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।