তাই তুমি
- ইয়াকুব আহসান ২৬-০৪-২০২৪

এক আকাশ দিয়েছি
কিন্তু সীমান্ত নয়,
তাই তুমি ঘুড়ে ফিরে
আমার কাছেই আসবে।

এক জমিন দিয়েছি
কিন্তু রাজত্ব নয়,
তাই তুমি জানালা খুলে
অন্তর প্রকল্প ভাববে।

এক সাগর দিয়েছি
কিন্তু নৌ-জাহাজ নয়,
তাই তুমি প্রতিনিয়ত
কল্পনায় ঢেউ খাবে।

এক হিমালয় দিয়েছি
কিন্তু ভয়-বিথি নয়,
তাই তুমি উচু দাড়িয়ে
হৃদয়ের গান গাইবে।

এক ভালবাসা দিয়েছি
কিন্তু কান্নার ঢোল নয়,
তাই তুমি মনে পড়লে
প্রেমের কবিতা পড়বে।

এক জীবন দিয়েছি
কিন্তু দুই জীবন নয়,
তাই তুমি তোমার মধ্যে
এক জীবন গেঁথে রাখবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।