সহাস্য দেখবো বলে
- উত্তম চক্রবর্তী ২৭-০৪-২০২৪

কতোকাল তুমি আর আগের মতো হাস না,
কেন জানি নানান জটিলতা তোমার
মনে ভিড় করে আছে।
প্রতিদিন তোমার ঘোমরা মুখ দেখে দেখে
আমিও দুর্বল হয়ে যায় অকাতরে,
ম্লান হয়ে পড়ি পাছে।

তোমার একটু হাসি মুখ দেখবোই বলে
সেই অপেক্ষায় দিনগুনি সারাক্ষণ,
যেন সেই প্রত্যাশায়...
তোমার ঐ হাসিখুশি মুখ দেখলে আমার
অন্তঃকরণ যেন ভরা নদীর মতো
জলে উপচিয়ে যায়!

কতোযুগ পরে আজ তোমার সহাস্য মুখ
দেখে সুখে আত্মহারা হয়ে পড়ি আমি,
এই দিনটির জন্য...
তোষিত হৃদয় নব আনন্দে মেতেছে আজ!
মনে হচ্ছে তোমার হাসি মুখে স্বয়ং
সত্তার আমিত্ব গণ্য।

তাং ১২/০৭/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।