ব্যর্থসেবা
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

এম্বুলেন্স চাই এম্বুলেন্স
কেজিদরে বিক্রি হচ্ছে
হাটে-বাজারে রোজ
এতক্ষণ যা শুনলেন তা ভুল
এম্বুলেন্স নয়,যেটা বিক্রি হচ্ছে
সেটা হল মানুষের লাশ
তার কারণ,আজো এম্বুলেন্সের অভাব
আমাদের রাজ্যে-শহরে-গ্রামে
আজ উন্নত প্রযুক্তি তবু যেন
কোনো কিছুর কমতি আমাদের
ব্রেন ওয়াশ করছে নিত্যক্ষণে
কেউ তার পরিসেবা পাই,আবার
কেউ কেউ বঞ্চিত থাকে
রোগী হাজার কিন্তু বাহন
গুন্তি করে তিনট-চারটি
সেবা পাবার আগেই প্রাণ শেষ
ডিজিটাল যুগে এত কিছু বাড়ছে
তার তো বাড়ার কথা কানে আসছেনা
এই কি তবে মানবতা
এই কি তবে সভ্য-সভ্যতা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।