এম্বুলেন্স
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

এম্বুলেন্সের অভাব আজকে রাজ্য-শহর-গ্রামে
মরছে জীবন মাঝ সড়কে ব্যস্ত ট্রাফিক জামে
রোগীর অসুখ শেষ পর্যায়ে গারি চাই যে এখন
খোঁজ মেলেনা মরে রোগী নিজের বাড়ি তখন
গারি পেলেও যাইনা গারি আটকে থাকে রোডে
হাসপাতালে যাবার পরে অঙ্ক কষে বোর্ডে
এক্সিডেন্টে ক্ষত পরে গারির জন্য থেমে
পেলোনাতো মরলো সেথায় কেউ এলনা নেমে
মরছে এমন লাখোলাখো সরকার দেখছে চুপে
সবাস্থ্যসেবা নামেই শুধু নেতারা ঘুমে টুপে
সমাজ নীতি ব্যঙ্গ করে লাশগুলো সব কাঁদে
চাইনা জীবন এমন জগৎ মৃত্যু প্রতি ফাঁদে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।