বৃষ্টির শব্দছক
- প্রবীর রায় ২৮-০৩-২০২৪

বৃষ্টি এসেছে এক ঝাঁক স্বপ্ন নিয়ে
সুখ-অসুখ উভয়ই তার করিডোরে
ফাটা মাটিকে আবার একজোট করেছে
কৃষকের ঘরের গোলা ভরেছে
প্রকৃতিকে নিজ হাতে সবুজে রাঙিয়েছে
কিছুটা মজার অ্যামেজ দেখা যায় বর্ষার আগমনে
পথঘাট পিচ্ছিল,বৃষ্টিতে ভেজার কৌতূহল
মাটির আকর্ষণ,ওঠা-পরার খেলাতে ব্যস্ত
জল আর কাঁদার প্রতিদ্বন্দ্বিতা, শুনলে নিছক হাসি
খামে করে বৃষ্টিরানীর দাওয়াত-রাগারাগির উপোষী
উপোষী ছলনা কখনো মচকে কখনো ভাঙে
রোবোটিক সিস্টেম
প্রেম আর আঘাতের শব্দছক
মেলাতে লাল-নীল ইচ্ছের ছলনা
কেউবা ঈর্ষাতে ঘরবন্দী
প্যাকেট- প্যাকেট ঘাম
পা বাড়াতেই ক্যাবলা ছায়ার ধাওয়া
তবে নিজে বৃষ্টি হয়ে ঝরলে বিপদমুক্তি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।