বিপদের ঢাক
- প্রবীর রায় ১৯-০৪-২০২৪

দেশে যে আজ বিপদের ঢাক
বাজছে আপন ছন্দে
আলো নিভে আঁধার ঢাকে
পোড়া রক্ত গন্ধে
প্রতিবাদের সুর থেমে আজ
দগ্ধ-দহনে-দমে
অপ্রতিবাদ সুর সকল আজ
বরফের ন্যায় জমে
আগুন-আগুন কথার বোলে
রক্ত-রক্ত তৃষ্ণা
জলন্ধর আজ লোভে-ক্রোধে
হারালো নিজ দৃশা
চাই ছুতনা লড়ার জন্য
গন্ধ পেলেই ধ্বংস
দরদ ভস্মে যজ্ঞে বিনাশ
বাঁচানো দাই বংশ
কুরুক্ষেত্র ফিরছে আবার
কৃষ্ণ বিনা অর্জুন
শকুনি আজ সর্ব গর্ভে
কৌরবেরা চাই খুন
উগ্র বিচার লাচার রীতি
স্বার্থে চাঁদের জমিন
মা বসুধা কাঁদছে ভেবে
আসছে ফিরে দুর্দিন
দ্রৌপদী আজ চালে-চালে
বস্ত্র বিহীন অঙ্গ
দেখছি-শুনছি ভুলে যাচ্ছি
বাঁচাও পাণ্ডব বঙ্গ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।