প্রেমগীত
- সোহেল আহমদ ২৬-০৪-২০২৪

তুমি আমার সম্পূরক সুখ, শান্ত সুখের জল;
আকাশ হয়ে পাহারা দিই, হইনাকো বিচল!

তোমার কষ্ট বাষ্প হয়ে পৌঁছে আমার বুকে,
মনটা আমার মেঘে ঢাকে, অশ্রুরা দুচোখে!

চোখের জলে ভেজাই তোমার খরক্লিষ্ট তনু,
সুদূর থেকে তোমার পানে এ যেন প্রেম-ধনু!

তুমি কান্না, তুমি হাসি, তুমিই আমার প্রাণ;
প্রতিটা নিঃশ্বাসে খুঁজি তোমার বুকের ঘ্রাণ!

তোমার-আমার সুসম্পর্কে পৃথিবী পায় সুখ,
রংধনুর সাত রঙে সেজে আশায় বাঁধি বুক!

বিভেদে-বিচ্ছেদে আসে কাল-বোশেখী ঝড়,
খরায় পুড়ে ধরার শরীর, মন করে ধড়ফড়!

১৫/৭/২০১৮ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।