সময়ের অপেক্ষা
- প্রবীর রায় ২৯-০৩-২০২৪

নিজের যা কিছু সব উজাড় করে দিলাম
সারাটি জীবন........
তবু আমিই পেলাম দুঃখ
আকাকেই সবাই দোষী ভাবে
কারণ,তারা আসল তথ্যটা জানেনা
জানলে হয়তো ঘৃণা শব্দটা ভুলে যেত
তাই নিজেকে সকলের থেকে
দূরে-বহুদূরে আত্মগোপন করতে চাই
কিন্তু তাতেও ভয় পাই
যদি তারা জানতে পারে-তখন
তখন-কি হবে
এই একটাই ভয় আমাকে সবসময় কাঁদাই
তাতে তো আমি ভালো থাকবো
কিন্তু-ওদের কি হবে
প্রশ্নটা আমাকে স্থির থাকতে দিলোনা
শেষে কি-জীবনটাই বৃথা যাবে
না-যেতে দেবনা আমি
এই আমার দৃঢ় পণ
আমি থাকবো-তবে ওদের অজান্তে
ওদের ছায়ার মতো আগলে রাখবো
কিন্তু কখনো ওদের জানতে দেবনা
জানলে হয়তো -কি থেকে -কি করে বসবে
যদি কখনো ওদের ভুল ভাঙে
বুঝতে পারে আমি ঠিক-পবিত্র
দোষী নয়-তাদের শুভচিন্তক
তখন ওরাই বুকে টেনে নেবে
শুধু সময়ের অপেক্ষা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।