'দিন-রাত'
- ফয়েজ উল্লাহ রবি ২০-০৪-২০২৪

মনের মাঝে জমে থাকা
হাসি সুখের কথা,
দুঃখ দূরে পালায় বেড়ায়
থাক না মনে ব্যথা ।
মনের ব্যথা উদাও হবে
আসলে মনে সুখ,
সুখের খুঁজে ঘুরে-ঘুরে
পায় যে মানুষ দুখ।
দূর করতে মনের ক্ষত
আঘাত যে দেয় শত,
অবশেষে জীবন ঘাটে
হিসেব দুঃখ কতো ?
ভুলে গিয়ে দুঃখের ভাগ
সুখের ভাগে হাত,
তবেই সাজবে জীবন, সুরে-
সুরে কাটবে দিন-রাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।