ধ্বনির স্থিরতা
- উত্তম চক্রবর্তী ২৪-০৪-২০২৪

অক্ষরসমষ্টি যদি মুখগহ্বর থেকে
বের না হতো, সূত্রপাত হতোনা
গান পদ্য গল্প কিংবা উপন্যাস।
সৃষ্টি হতোনা ধ্বংসযজ্ঞ বিশ্বযুদ্ধও!

একমাত্র মানুষের ধ্বনি ধ্বংস-সৃষ্টি
উভয় সংকটে দৃশ্যান্তর,
যে মুখে শিল্প সে মুখে ক্ষয়!
যে মুখেই ভালোবাসা
সে মুখে প্রাণনাশের ভীতিপ্রদর্শন!

নীরব প্রকৃতি,বন-বনানীরা
অবলীলাক্রমে রেখে যায় সবুজের সমারোহ,
সৌন্দর্য, অক্সিজেন, ফুলফল কতো কী!

পজিটিভ থিংকিং পারে ধরণীতে-
ধ্বনিকে স্থিরতা ও কাব্যে রস সৃষ্টি করতে...

তাং -১৬/০৭/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।