সুরক্ষাহীন জীবন
- প্রবীর রায় ২০-০৪-২০২৪

সুরক্ষা আর অধিকার আজ হারাতে বসেছি সবাই
কোর্টের দ্বারে হলফনাম গোপনীয়তা ও কাঁদাই
চুরি হচ্ছে ডিজিট সেবাই বাড়ছে নতুন অ্যাপ্স
নাম্বার ছাড়া কলের শিকার ধমকির ম্যাসেজ গ্যাপ্স
শিক্ষিত ও অশিক্ষিত হারাচ্ছে নিজ পুঁজি
ভ্রমের ফাঁদে মূর্খ মরে শেষ সব-কোথায় খুঁজি
মোবাইল যে সবার হাতে নেট চালাতে ব্যস্ত
জাল বিছানো লিঙ্কগুলিতে ক্লিক করতে অভ্যস্ত
সুরক্ষাহীন গোপন যত সাইবার জগৎ ফাঁদে
লোভনীয় বিজ্ঞাপনে পা বাড়ালেই খাদে
নিজ অধিকার সঙ্কট মুখে নজর রাখে আর কেউ
শর্ত গুলো নাহি পড়ে পরে চেঁচাই ঘেউঘেউ
দুষ্কৃতিরা টোপ দিয়ে যায় কখন ফাঁসে বকরা
ঘরে বসেই বন্দুক গলায় মরি -বোকা আমরা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।