শিকার আর শিকারি
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

আজ আর নারী সুরক্ষিত নেই
ছিলনা রামায়ণ-মহাভারতেও
পুরাণ-গীতাই তার কাহিনী বর্ণিত
সীতাকে হরণ করেছিল লঙ্কেশ রাবণ
আর দৌপ্রদিকে নির্বস্ত্র করেছিল কৌরব কুল
যার পরিণতি ভয়ানক -যুগের সমাপ্তি
আজ এযুগে সর্বত্র আসুরিক বাস
ঘরেঘরে অসুরের বংশধর
কারোর গর্ভে রাম বা কৃষ্ণ নেই
তাই আজ অগণিত নারী অসহায়
যত্রতত্র অসুরেরা শিকার করছে তাদের
কারোর লাশ-কারোর বস্ত্র-কারোর রক্ত
চিৎকার করছে,শোনার কেউ নেই
আজ আর যুগ সমাপ্তি হচ্ছেনা-এমনকি
একটি অসুরও মরছেনা
আজকের দুর্গা-কালিরা ঘুমোচ্ছে,তেজকে দাফন দিয়েছে
তাই অসুরেরা নিজেদের ইচ্ছাশক্তি- আত্মবিশ্বাসে সফল হয়েছে
একের পর এক সতী- সাবিত্রী, নষ্টা মেয়ে হচ্ছে সতীত্ব হারিয়ে
একদিন ব্রহ্মাণ্ডে -নারীদের খুঁজে পাওয়া মুশকিল হবে
তখন কি পুরুষরাই -পুরুষকে শোষণ করবে,ধর্ষণ করবে ইচ্ছেমতো
না-পারবেনা,কারণ
তারা দ্বন্দ্বে লিপ্ত হবে,কে আগে যাবে বা কে পরে যাবে এই নিয়ে
তাছাড়া কেই বা হবে শিকার আর কেই বা হবে শিকারি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।