হারাতে ইচ্ছে হয় !
- ফয়েজ উল্লাহ রবি ২৯-০৩-২০২৪

মাঝে-মাঝে ইচ্ছে হয়, যাই চলে দূর ঐ পাহাড়ে
এই নগর জীবন; এতো কোলাহল সব কিছু ছেড়ে ।
শুনেছি পাহাড়ে নাকি অনেক শান্তি !
মাঝে-মাঝে ইচ্ছে হয় ফিরে যাই সেই শৈশবে
নিয়মের জীবন ছেড়ে মুক্ত পাখি ডানা মেলে সৌরভে ।
বাঁধা জীবন থেকে মুক্ত
নিয়মের কাঁটায় বিলুপ্ত !
এক-একেলা কাটিয়ে জীবনের চব্বিশ ঘন্টা !
শুধু একবার আবার যেতে চাই সাগরে-
কী বিশালতায় ঝিনুক বুকে মুক্ত লোকায়
দুঃখ ঢেকে সুখের আভাস ছড়ায় ।

জুন ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।