সুরহীন বাদ্য
- প্রবীর রায় ২৯-০৩-২০২৪

আজ আর কাজ মেলেনা
ওরা হাপিয়ে গেছে-হেরে গেছে
আগাম প্রতিভার নিকট
নতুন সৃষ্টি হেয় করছে আজ
সময় কাটাগুলোও থমকে
যেন-বিপরীত মুখি,দুর্বল
তাদের ভাষা-শব্দগুলো
ভাঙা-ভাঙা,যন্ত্রে সুর ওঠেনা
প্রতিটি সরঞ্জাম বধির
তারা আজ বেকার-অবসরপ্রাপ্ত
ভাগ্য ও হাসছে-ইঙ্গিতে ব্যঙ্গ করে
আজ সকলেই রোগী-শয্যায়িত জীবন
বংশধরেরা তৃষ্ণায় কাতর
যেমন তপ্ত মরুর বুক
অপেক্ষায় ধৈর্যের প্রাচীর আকাশ ছুঁয়েছে
ভেসে আসছে গ্রহণের আঁধার
শুরু থেকে শেষ সম্পূর্ণ পথই তবে অভিশাপ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।