মর্ত্যে নরকের হদিশ
- প্রবীর রায় ২০-০৪-২০২৪

মর্ত্যেই-নরকের দেখা,সেখানে বাস করে হিংস্র সব জীব-জন্তুরা
মানুষ নামে কাউকেউ চোখে পরলো না-তবে দেখলাম মানুষের ভেশ ধরা অগণিত প্রাণী
একটি কুকুর প্রজাতির মানুষখেকো -ছিঁড়ে ছিঁড়ে খাচ্ছে তারি প্রজাতিকে
যেখানে সেখানে-যখন তখন যৌন সংগমে ব্যস্ত
তবে তা আপোষে নয়-জোর জবরদস্তি
সহবাস শেষ,ব্যস এবার প্রজননের পালা
একে একে সকলের গর্ভে ভ্রূন সৃষ্টি
সময় এলে এক নিরিবিলি স্থানে প্রসব,তারপর আত্মগোপন
পরিচয়হীন ভাবে কাটে তাদের জীবন-কেউকেউ মরে যায়,সময়ের আগেই জন্মেছে বলে
তারা পথে ঘাটে জঙ্গলে পরে থাকে লাবারিস লাসের মতো
তাদের ব্যথা শোনার কেউ নেই-বিপদে পাশে দারানোরও কেউ নেই
তাই তারাও একই জীবন পথে চলে-লাবারিস বাড়াতে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।