মেঘ কালো মন
- সুশান্ত সরকার - আজ বসন্ত এসেছে মনে ২৮-০৩-২০২৪

অবশেষে অনিমেষটা অবকাশে এলো
পুষ্পঝরা উঠোন যেন পূর্ণতা আজ পেলো।
বাড়ির সকল মানুষ গুলোর
আনন্দে যে মন হৈ হুল্লোর।
অনিমেষের মনটা যেন তবু মেঘ কালো।

বাড়িতে তার সবাই আছে সেই মানুষটি ছাড়া,
যে মানুষটির আদর সোহাগ দুঃখ ক্লান্তি হরা।
যে মানুষটি নিত্য নিত্য নিতো তাহার সব খোঁজ,
সেই মানুষটি সবার থেকে হয়েছে আজ নিখোঁজ।

আনন্দের ঐ কলেবরেও ভুলা নাহি গেলো,
তার সমান যে ভালোবাসার জ্বালেনি কেউ আলো।
বধূ পাশে হাসছে সদা
বলছে কথা প্রিয়ংবদা
অনিমেষের মনটা যেন তবু মেঘ কালো।

ক্ষণে ক্ষণেই আনমনা ভাব তাহার চোখে মুখে,
হঠাৎ করেই কেঁদে উঠে মা হারানোর দুঃখে।
মা বড় ধন অতি আপন এই পৃথিবীর মাঝে,
সেই মা যেন চলে গেলো আজ মৃত্যুর সাজ সেজে।
----------------- স্বরবৃত্ত ( অতিমাত্রা -২)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।