শেষ বেলায়
- এস.এম. আরিফ ২৬-০৪-২০২৪

.
জীবন দেখার স্বাদ মিটে গেছে।
কষ্ঠির ঘষাতে আমি নিঃশেষ প্রায়
এখনো মাঝপথের শুরুতে দাঁড়িয়ে।
আমি বড় অধৈর্য , আকুপাকু করে মন
ইচ্ছে জাগে লাল নিশান ছুঁতে ।
.
প্রথমা বিশ্বাস করো বা নাই করো
বাঁচার ইচ্ছের নির্মম মৃত্যু ঘটেছে
তোমার কষ্ঠিতে পৃষ্ঠ হয়ে অনেক আগেই।
আজ এই আমি আর আমি নেই,
এই আমিতে তুমি তুমি গন্ধে ভরপুর।
.
আদ্যোপান্তে লাল নিশান দেখিনি তবে
যা দেখেছি তা ভয়ংকর আর পাষাণ।
তোমার রাক্ষসী মন অবলীলায় গ্রাস করেও
অশান্ত , বিন্দু বিন্দু ভালবাসায় টইটুম্বর মন ।
.
কি জানি স্রষ্টার এ কোন খেলা!
কঙ্কালে নিঃশ্বাস রেখে কি আবদার তাঁর?
প্রথমা আমার সবই তো কেঁড়ে নিলে
এখনও_
তাজা রক্ত চরণে দেব তবুও
নবম দোয়ার বন্ধ করে মুক্তি দাও আমায়।
আর না হয় কথা দাও -
নিশানাবিদ্ধ হলে পাশে এসে বসবে,
কাঙ্খিত হাত চাই না আর
শুধু সেই তুমি তুমি গন্ধে আবারও
ভরিয়ে দিও এ মন, আর স্বহাতে চোখ জোড়া-
নামিয়ে দিও তোমার চোখ থেকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।