নে -দো
- এস.এম. আরিফ ২৫-০৪-২০২৪

.
প্রেম নে-দো খেলবে?
আমার কাছে অসংখ্য প্রেম আছে,
সব তোমার একটি আমার !
অবশ্য তোমার সব আমার নেই,
আমার হয়তো দু একটা, তবুও তো প্রেম।
.
চলো না প্রেম নে-দো খেলি _
আমার পুঁজি তোমার মন , প্রেম স্রষ্টা।
কিন্তু তোমার?
সাবধান! বিজয় নেশায় মত্ত হয়ে বলো না
আমার পুঁজি তোমার মন ,প্রেম স্রষ্টা।
ভয় হয়, খুব ভয় হয় ।
.
রদবদলে ভালবাসা-বাসির হার অসহ্য
যদি বলি তোমার চোখে আমার যৌবন
তুমি পুণরাবৃত্তি করবে না তো?
তোমার চোখে যৌবন বদল করলাম ,
চাহনি দাও, এই নাও চিরকুটের ভাজে
আমার আগলে রাখা সব।
.
হিংসে হয়? তোমার নেই?
হিংসে হলে আমাকেও নুপুর পড়িয়ে দাও
নয়তো তোমার প্রেম স্তব্ধ ,
আমার প্রেমে তুমি হাঁটলেই রিনিঝিনি শব্দ।
ইসস্....কেঁদো না
তোমার আর কিচ্ছু নেব না, কসম।
শুধু একটু রাঙিয়ে দাও লাল লিপস্টিকে,
কচি কচি প্রেমগুলো সাজতে চায় না বুঝি?
.
আর নেব না ভেবো না..
কেন যে পাজ্ঞাবীর বোতাম টা খুলে গেলো ?
আজকালকার কোম্পানির সুতো গুলোই পচা,
তোমার ভেজা তোয়ালের একটি চুল দেবে?
না না, বদল চাচ্ছি না।
চেয়ে নিচ্ছি, ভিক্ষা হলেও দাও
বুকের উপর বোতামের সাথে গেথে নেব।
বিনিময়ে সব প্রেম তোমার ,শুধু মনটা...!
ঠিক আছে , বদল না,এমনি নেব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।