আসল কাজই পরে থাকে
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

ছুটতে ছুটতে আজ জীবনের
শেষ পথে চলে এসেছি
করবো করবো করে আজো
পারিনি কিছু করতে
সকাল থেকে রাত পেরোলো
জীবন বহুক্ষণ হারালো
জানিনা আমি কি করলাম
প্রশ্ন করি নিজেকে দ্বিধার স্বরে
ভাবছি বসে আসল কাজটাই
করিনি কখনো আমি
যা করবোনা ভাবি আমি
শেষে তাই করে বসি আমি
সারাটা দিন কিছুনা কিছু যেন করে চলি
দিনের শেষে ক্লান্ত ভেবে পরিশ্রান্ত
হিসেব মেলাতে গিয়ে দেখি
আমি ভুল করেছি অনেক
লক্ষ্যকে ভুলেই গেছি
আমি হই পরাজয়
টিভি-সোশ্যাল-বন্ধু-আড্ডার
আগে নিজ কর্ম
লক্ষ্য পূরণে মেলে যে সুখ
ব্যথাকে ভোলাই সযত্নে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।