গুচ্ছ কবিতা"গার্মেন্টস শ্রমিক"
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৫-০৪-২০২৪

১.
ধোপার গাধা হয়ে
করছে গার্মেন্টস শ্রমিক কাজ,
প্রাপ্য মূল্য পায় না তারা
মালিক শ্রমিকের উপর ভাঙ্গে কৃত্রিম বাজ।
.
২.
গার্মেন্টস শ্রমিক
দেশের অর্থনীতি করছে সচল,
অথচ তারা ব্যক্তি হিসাবে
বঙ্গে দেশের সব থেকে অচল।
.
৩.
গার্মেন্টস শ্রমিক অধিক
টাকার আশায় ওভার টাইম যাঁতায় হয় পৃষ্ট,
তবুও তারা গালি গালাজ শোনে
মালিকের কাছে নিকৃষ্ট।
.
৪.
গার্মেন্টস শ্রমিক অধিক পরিশ্রম করে
তবুও বাড়ে না তাদের রেট,
ভাল মন্দ খেতে পারে না
ভরে না তাদের পেট।
.
৫.
গার্মেন্টসের মেয়েরা সব থেকে বড়
অসহায়,
কথায় কথায় পুরুষের চেয়ে
নারীরা বেশি গালি খায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
২১-০৭-২০১৮ ১৭:৫১ মিঃ

গার্মেন্টস শ্রমিক
দেশের অর্থনীতি করছে সচল,
অথচ তারা ব্যক্তি হিসাবে
বঙ্গে দেশের সব থেকে অচল।
.