অঙ্ক
- সোহেল আহমদ ১৯-০৪-২০২৪

অসুখের টান বাড়ে সখি মন বেদিশা হলে,
দিশা ফিরলে সুখ মেলেনা কোন ছলেকলে!

কোকিল কেবল বসন্তেই আসে আশেপাশে,
খরা কিবা ঝড়ের বেলায় পালিয়ে যায় ত্রাসে!

হাড়িভর্তি দুধের ঘ্রাণে মাছির আনাগোনা,
শূণ্য হলে হাড়ির খোঁজে কে আসিবে সোনা!

ভরানদীর বুকে সাঁতার কাটতে সবাই চায়,
শুকনা গাঙে পা ফেলেনা, পাশ কাটিয়ে যায়!

সুখের ভাগি সবাই হবে, দুখের বেলায় নাই;
সময় থাকতে হিসেব বুঝে করে নাও যাচাই!

২১/৭/২০১৮ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।