খেরোখাতা
- অনিমেষ বিশ্বাস ২৬-০৪-২০২৪

তারপর ,তোর চোখে তাকিয়ে
আমি বুঝে গেছি,
দিগন্তরেখা কেন অদুরে মিলিয়ে
মাটি আর সবুজে মিশে ,
অলীক মায়ার জালে
দৃশ্যত মিলনে আপ্লুত হয়!
অথচ খেটে খাওয়া মজুরের
খেরো খাতায় রুটির চিত্র কল্পে
ফুল লতা পাতার বর্ণিল কাব্য
শোভা পায় না কভু।
তোর চোখের গহন অন্ধকারে ,
আমি বুঝে গেছি
পৃথিবী আবারও উল্টো রথে ,
বিদর্ভ নগরের ধূলিকণায়
বনলতা সেনের মতো
কোন এক অতৃপ্ত বাসনা বুকে
খানিকটা দিশা খুঁজে ফিরছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

animesh
২৬-০৭-২০১৮ ২১:২৮ মিঃ

সুস্বাগতম।