তোমাকে খুঁজবো বলে
- উত্তম চক্রবর্তী ২৫-০৪-২০২৪

তোমাকে খুঁজবো বলে গভীর অরণ্যে
আমি ঢুকে পড়ি, যেখানে শুধুই নীল
আর হলুদের সংমিশ্রণ
এবং জাগতিক সুখ।

তোমাকে খুঁজবো বলে অগাধ সিন্ধুর
জলরাশির পদতলেই নিমজ্জিত
হই সমুদ্র ও নদীর মিলনে।

তোমাকে খুঁজবো বলে শূন্যে উড়ে যায়
আকাশের আঙিনায় নক্ষত্রের মোহে
দু'জনে হারাবো সারাবেলা।

তোমাকে খুঁজবো বলে হাতের তালুর
ব্রহ্মাণ্ডের এপারওপার কতো ঘুরি
দ্বাদশ রাশির সন্নিকটে।

তুমি অতি নিকটেই আছো কে জানতো!
তোমার সন্ধান মিলে ঘাসের ডগার
একফোঁটা জলবিন্দুর ঐ
অতিসূক্ষ্ম কণাতেই!

তাং - ২৬/০৭/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।