হাতে রেখে হাত
- বিচিত্র বিশ্বাস নীল - নীলকাব্য ২৯-০৩-২০২৪

চলো দুজন যাই হারিয়ে
হাতে রেখে হাত,
নতুন করে করবো শুরু
আগামী সকল সুপ্রভাত।
.
দুজন মিলে গড়ে নিবো
আপন সাঁজে গৃহ,
গৃহের সামনে থাকবে লাগানো
নানান ফলের বৃক্ষ।
.
ফুল বাগানে থাকবে ফুল
রাশি রাশি ফুটে,
মিষ্টি সুগন্ধিতে ছেয়ে যাবে
পুরো ঘরটি জুড়ে।
.
রোজ ভোরেতে ফুল হাতে
আসবো তোমার কাছে,
আলতো করে গুজে দিবো
গোলাপ তোমার কানে।
.
মাঝে মাঝে খোঁপায় গুজবো
জুঁই চামেলি বেলি,
তোমার মিষ্টি হাসিতে ফুটবে
সকল ফুলের কলি।
.
রোজ বিকেলে বেরিয়ে পড়বো
সবুজ মাঠে হাটতে,
কাঁধে-কাঁধ মিলিয়ে বসবো মোরা
খরস্রোতা নদীর পাড়ে।
.
○বি|বি|নীল•ⓑ ⓑ ⓝ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।