প্রিয় পিতা
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৬-০৪-২০২৪

প্রিয় পিতা তোমায় মনে পড়ছে খুব
তুমি নেই তাই আজ আমাদের গরীবের রূপ,
তুমি ছিলে যখন লোকে বলত ধনী
তুমি নেই তাই এখন শুধু হা- হুতাশ গুনি।
.
তুমি যখন ছিলে পাড়ার লোকে করতো
কত আমাদের আদর,
এখন তুমি নেই তাই
আমাদের নেই কোন কদর।
.
এখন কেউ আসে না তোমার বাড়ি নিত্য
বিশিষ্ট ব্যবসায়ী ছিলো যারা
পরিবর্তন হয়েছে তাদের চিত্ত,
কেউ রাখে না আমাদের খোঁজ
তোমার বাড়ি এসে করে না আর ভুড়ি ভোঁজ।
.
প্রিয় পিতা তুমি বিনে সকল কাজে
হয়েছি আমরা মূল্যহীন,
আমাদের সংসারে বাজে না আর
আগের মতো সুখের বীণ।
.
তুমি নেই তাই আমরা বড্ড অসহায়
আমাদের দুঃখ কষ্ট দেখে
মানুষ এখন
করে হায় হায়....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
৩১-০৭-২০১৮ ২১:২২ মিঃ

.
প্রিয় পিতা তুমি বিনে সকল কাজে
হয়েছি আমরা মূল্যহীন,
আমাদের সংসারে বাজে না আর
আগের মতো সুখের বীণ।
.
তুমি নেই তাই আমরা বড্ড অসহায়
আমাদের দুঃখ কষ্ট দেখে