তসলিমা নাসরিন
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৭-০৪-২০২৪

হে তসলিমা নাসরিন তোমায় ভালবাসি বলেই আজ আমি অপরাধি
এ অচলায়তন সমাজের মৌলবাদীর কাছে?
তোমায় ভালবাসি বলেই আজ আমায় গালি দেয় তোমার স্বামী বলে উপহাস করে।
.
হে তসলিমা নাসরিন একবার বঙ্গ দেশে এসো
আমায় নিয়ে যাও তোমার সঙ্গে,
আমার সঙ্গে ঠাট্টা তামাশা করে
মৌলবাদী মেতে উঠতে পারে না যেন আর কোন রঙ্গে?
.
হে তসলিমা নাসরিন তুমি কি শুনছো আমার হাঁক
তোমায় ভালবাসি বলে মৌলঝড়
আমার চারপাশে করছে ঘূর্ণিপাক,
ঘর হতে বের হতে পারি না
রাস্তাঘাটে চলতে পারি না
ঘর হতে বের হলেই চোরের মতো করে বের হতে হয়
না জানি কখন গালির কার্তুযে আমার আমি হয় ক্ষয়।
.
হে তসলিমা নাসরিন তোমার পাবন্দ বলেই
আজ আমি নিকৃষ্ট মৌলবাদীর কাছে,
আমায় নিয়ে আনন্দ করে
তিড়িংবিড়িং নাচে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
০২-০৮-২০১৮ ১২:৩৭ মিঃ

.
হে তসলিমা নাসরিন তোমার পাবন্দ বলেই
আজ আমি নিকৃষ্ট মৌলবাদীর কাছে,
আমায় নিয়ে আনন্দ করে
তিড়িংবিড়িং নাচে।