শোধিতে পারেনি কেউ
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

একটি শিশুর জন্ম হয়েছিল ভবে,
জানতো না কেউ কিসে খ্যাতনামা হবে!
শৈশবের দিনগুলো খেলাতে মাতায়,
অষ্টম বছরে লিখে কবিতা পাতায়।
দিনে দিনে খ্যাতি হয় অনেক অনেক,
গান গল্প উপন্যাস কাব্য দার্শনিক।
সাহিত্যের সবখানে সুনাম কবির,
নোবেল বিজয়ে খ্যাতি প্রথম রবির।
মানুষ প্রকৃতি তাঁর লেখার বিষয়,
প্রতিবাদী লেখনীতে দেয়নি প্রশ্রয়।
অমর লেখায় রবে হৃদয়ে সবার,
শোধিতে পারেনি কেউ অক্ষয় আত্মার।
মহান প্রয়াণে তব জানাই প্রণাম,
অস্থিত্বেই মিশে আছে কবিরই নাম।

তাং - ০৮/০৮/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।