অনিবার্য
- সোহরাব হোসেন - বেলা অবেলা ১৯-০৪-২০২৪

প্রথম প্রহরে প্রস্ফুটিত হলো সজীব গোলাপ,
মুখরিত হলো শিশিরের চুমু, প্রেমের প্রলাপ।
রূপে ঘ্রাণে মজে কত প্রজাপতি হলো নাজেহাল!
গোধূলিতে ফুল সুরভি হারালো, মাধুর্য নাকাল।

অনিন্দ্য সুন্দর ক্ষণকাল বাঁচে; হয় না অমর
স্রষ্টার দাপটে সৃষ্টি অসহায়— কপট সমর।
সৃজন নৈপুণ্য করে দিলো তাঁরে মননে মহান,
বিনাশী চাতুর্যে নীরবে শ্রেষ্ঠত্ব হয়েছে অম্লান।

নয়ন জুরানো সৌন্দর্যে জগৎ সুরেলা মধুর,
সম্পর্ক থাকুক ঐকতানে যত— তাবৎ ভঙ্গুর।
মোহিত স্রষ্টার আড় চোখ দেখে, এড়ায়না দৃষ্টি,
ভাঙনে গড়নে স্বীয় ভারসাম্যে যত অনাসৃষ্টি।

পতেঙ্গা, চট্টগ্রাম
২৭ জুলাই, ২০১৮ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।