চশমা
- এ কে সরকার শাওন - কথা-কাব্য ২৫-০৪-২০২৪

চশমা লোক মারফত খবর পেলাম
তোমার চোখে চশমা লেগেছে!
পাওয়ার কত? কী ফ্রেম? কালো না কার্বন?
তোমার মায়াময় শ্যামল মুখাবয়বে
কার্বনটাই বেশ মানাবে।
শান্ত, ধীর, রহস্যময়ী নারী
যেন পেন্সিলে আকা পরী:
আমি বেশ অনুমান করতে পারি।
জানো চশমাটাকে আমার বড্ড হিংসা হয়,
ডাক্তার একটি কলমের খোঁচা দিল,
নিমিষেই চশমাটি তোমার হয়ে গেল!
ভালবেসে বসে গেল তোমার নাকের ডগায়!
যা আমার হয়নি হায় আজীবন তপস্যায়।
পুনর্জন্ম যদি পাই,
বিধাতার কাছে চাইবো প্রার্থনায়
তিনি যেন বর দেন আমায়,
চশমা হয়ে ঠাঁই যেন পাই,
তোমার নাকের ডগায়,
ভালোবাসায় ভালোবাসায়।।
www.jagonews24.com/literature/news/423392 https://www.jagonews24.com/literature/news/423392

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।