শ্রাবণ মেলায় মেঘের ভীড়
- সুশান্ত সরকার - আজ বসন্ত এসেছে মনে ২৬-০৪-২০২৪

আকাশে দেখেছি শ্রাবণের মেলা,
মেঘেরা করেছে যে ভীড়।
পুর্ব কোনায় রঙধনু খেলে,
বাদল হয়েছে হাজির।

মেঘে আর মেঘে ঠেলাঠেলি করে,
বাদলের চোখে কাজল।
বৃষ্টি তার সখী সেও কেঁদে মরে,
হেসে উঠে শুধু ফসল।

দেখেছি যে আমি তার কান্নায়,
আরো অনেকেরে হাসতে।
দেখেছি যে তার বাদল বীনায়,
অফসেটগুলো ভাসতে।

আমি দেখিছি যে, ক্রোধ যখনই-
জেগে উঠে তার মনেতে,
সবকিছু যেন করে ছারখার,
চাল উড়ে নেয় বনেতে।

আমি শুধু তার ক্রোধই দেখিনি,
প্রণয়টুকুও দেখেছি।
তার ঐ জলে ভিজিয়ে এ মাটি
কাদা করে গায়ে মেখেছি।

শ্রাবণ ধারায় এ মন হারায়
চোখে প্রেয়সীর সে ছবি।
ঘরের কোনায় তারে নিয়ে ভাবি,
ভাবনায় আমি যে কবি।
------------------------------------------------------------
মাত্রাবৃত্ত (পূর্ণ পর্বে ৬ মাত্রা, অপূর্ণ পর্বে ৩ মাত্রা)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

sk550_karmakar
১৪-০৮-২০১৮ ০১:৪৫ মিঃ

khuboi sundar premer lekha. hardik suvokamanaya roilo priyo kobi.