হারিয়ে যাব কোন এক কাক ডাকা ভোরে
- রুহুল আমীন রৌদ্র ২৭-০৪-২০২৪

জীবনের সমস্ত লেনদেন অপূর্ণ রেখে কোন একদিন,
কাক ডাকা ভোরে,
ছেড়ে যাবো এ মুখস্ত শহর,
এ মুখস্ত মানুষগুলো।
অতি কঠিন নিরবতার আস্তরণ লেপ্টে যাবে
আমার বাকে্,
অতি সন্তুপর্ণে মিশে যাবো কালের মিছিলে।
আমায় পাবে না মধুর ক্যান্টিনে, চায়ের আড্ডায়
সরব ভিড়ে,
আমায় পাবে না শাহবাগ মোড়ে, রমনায় কিবা
মেডিক্যালের পাশে শুয়ে থাকা
শহীদ মিনারে।
আমায় দেখবে না
ঢিলেঢালা পোশাকে পুরানো চটিজুড়ো রঙ করে
নজরুল মঞ্চের পাশে খাবি খেতে।
সোহরাওয়ার্দী উদ্যান মুছে নিবে
আমার জীর্ণ পদচিহ্ন।
আমি হারিয়ে যাবো কোন একদিন, তোমাদের এ
কাঁচের শহর ছেড়ে,
আবেগের স্বরে হয়তো কেউ বলবেনা,
রৌদ্র আর একবার ফিরে আয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।