জল ঘূর্ণায়মান
- প্রবীর রায় ২০-০৫-২০২৪

ওয়াটার নিক নেম লাইফ-কথাটা অদ্ভুত
বাক্যটি রহস্যে ঘেরা-পথটাও জটিল
তপ্ত বালিয়াড়ি আর কঙ্করযুক্ত তীর সাক্ষী
উদ্ভিদ-প্রাণী ও প্রকৃতি উভয়ই পরনির্ভর
সৃষ্টি মহাসাগরের চিত করা চিবুক
সৌরতাপে বাস্প বিন্দু তারপরে মেঘ
পাহাড়ের সওগাত নিজ প্রাঙ্গণে
তারি ফাঁকেফাঁকে ফোঁটাফোঁটা বৃষ্টি
মাধ্যাকর্ষণটানে ভূমী সতেজ-সমগ্র ব্রহ্মাণ্ড সচ্ছল
বিরতি শেষে ছোটার তাড়া-অবশেষে পাহাড়ী বরফ
গলনাঙ্ক কমে ঝর্ণাধারা-বয়েচলে নদীখাতে
ওপারে পুনরায় সাগরের ডাক
নিজ বক্ষে মিলন সঙ্গম,হাইড্রোজেন-অক্সিজেনের সহবাস।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।