বিচিত্র কাব্য-চার
- ফয়েজ উল্লাহ রবি ১৯-০৪-২০২৪

যে যাবার সেই যাবেই চলে
পারবে না কেউ রাখতে ধরে,
একবার চলে গেলে সে আর
কভু আসবেনা তো ফিরে!

তোমার এই চলে যাওয়া
যায় না মেনে নাওয়া!
ছিলো না বেশি চাওয়া
হবে না আর পাওয়া!

আমার চেয়ে দীর্ঘ আমার ছায়া
থাক না নিজের প্রতি একটু মায়া!

"যে দিয়েছে দুঃখ তোমায়
সেই কি আছে সুখে ?
কি কারণে কাঁদছো তুমি
থাকো কেনো শোকে"?

যার কারণে সুখি তুমি
রাখলেনা যে তাঁর খোঁজ,
নিজের মাঝেই রইলে বন্দি
হয়ে তুমি অবুঝ!

আগস্ট ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।