বিচিত্র কাব্য-পাঁচ
- ফয়েজ উল্লাহ রবি ২৮-০৩-২০২৪

রাতের বুকে চাঁদ নেমেছে
তারার মিলন মেলা,
শতো দু:খে হাসি মুখে
কাটছে সুখেই বেলা!

একটু আলোর খুঁজে চলি
দূর থেকে সেই দূরে,
কোন কাননে আলোর প্রদীপ
কোন সেই অচিন পুরে!

আজ ১৮-০৮-১৮ দিনটি যাবে চলে,
এমনি করেই জীবনের দিন যায় হারানোর দলে!

দূরে গেলেই হয় না তো পর
থাকলে কাছে আপন,
সর্ম্পকের এক বেড়াজালে
দারুণ মায়ার বাঁধন!

সুখের নামের তোতা পাখি
হারালো কোন বনে,
দুঃখে ভরা কাকটি উড়ে
ভয় লাগে এই মনে।

আগস্ট ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।