"আমার দেশ"
- ফয়েজ উল্লাহ রবি ২৯-০৩-২০২৪

আমার টাকায় কামলা তিনি
রাখে আমার ঘাড়ে বন্দুক,
সোনার দেশের আমলা তিনি
তাহার ঘরে ভরা সন্দুক ।

পুলিশ যিনি তিনিই রাজা
ক্ষমতা তার হাতের মোড়া
কাগজ ভরা সংবিধানের
করে না তো কোন তোড়া।

সরকার দলের নেতা যিনি
রাজ্য যে তার বাপ-দাদার,
নিজের ভেবে লুটছে যে সব
বাধা দেবে কে আবার।

বিরোধী দলের নেতা যিনি
তিনি খুঁজের শুধু দোষ,
ভালো-মন্দ না যাচে সে যে
হারায় শুধু-শুধু হুঁশ।

জুন ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।