প্রেম পরিণতি
- প্রবীর রায় ২০-০৫-২০২৪

ভালোবাসা তুমি গরীব ঘরের মিছে ভরসার খেলা
ভালোবাসা তুমি ধনীর পুতুল রক্ত ঝরানোর ভেলা
নুসরৎ আমি তোমার প্রেমের পথ হারানো পথিক
তুমি মুসলিম আমি হিন্দু জাত-ভেদাভেদ বেঠিক
ধর্ম ভিন্ন রক্ত যে এক প্রেম মানেনা কিছু
প্রেম অন্ধ লড়ে একা দুষমন নেয় পিছু
ধর্মের নামে-জাতের নামে পরম্পরার বেড়ি
বংশ শির উঁচু রাখিতে প্রেম মারিলো এরা
ভয় দেখিয়ে ভাঙলো বাঁধন কেউ না বাড়ায় পা
সমাজ মাঝে আগুন ঝরে প্রেম ভোলে তাই গাঁ
আজব রীতি মানুষ তৈরী নিষ্পাপ প্রাণ-এ আঘাত
একটি সন্তান পাবার আশায় বহু অপেক্ষার রাত
সেই দেবতা দম্ভ ঘিরে করলো মোদের হত্যা
লাশ যে পরে চৌ রাস্তাতে মরলো প্রেম-অগত্যা
তাতে কি কভু প্রেম মরবে পারবে রুখতে তাদের
আজকে আমরা কালকে লাখে মারবে তোমরা কাদের
হৃদয় মিলন বাঁধিয়া দিয়েছে ঈশ্বর -আল্লা আগেই
জন্ম বৃথা যাবেনা মোদের মিলিবো নব জন্মেই।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।