ভালবাসা স্বাধীন
- প্রবীর রায় ২০-০৫-২০২৪

ভালোবাসা তুমি শুচি ও স্বাধীন-দুইটি হৃদয় মিল
যেমন পাগল বসন্ত প্রেমিক কুহূর তানে কোকিল
কেউ যে পারেনা আটকে রাখতে বহমান সে সাগর
প্রকৃতি যেমন ঋতুর প্রেমিক প্রাণ শিল্পীর ঘাগর
ভালোবাসা তুমি প্রভাত কুসুম সাঁঝ আকাশের তারা
তোমার কৃপায় লোক-পরলোক বাঁচিনা তোমায় ছাড়া
ভালোবাসা নয় বন্দী কখনো মুক্তো বাতাস সম
সবুজের ক্ষেত বর্ষার অ্যামেজ অনুভূতি নীড় মম
ভালোবাসা হল মান-অভিমান আপনজনের সহিত
হাসি-বেদনার পরম ঔষধ রূপ যেন তার রোহিত
ছুটতে চায় সে দিকদিগন্তে বাধাধরা নয় কারো
অদৃশ্য সে-যে অমর ধরায় বাসা গড়ে তাই আরো।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।