একটি সময়
- প্রবীর রায় ২০-০৫-২০২৪

সবারি জীবনে একটি সময় এমন কঠিন আসে
পাশে থাকে সব তবু মনে হয় কেউ সাথে নাই বাসে
একলা-একলা লাগে যে তখন উদাস মনের শান্তি
ভয় বাসা বাঁধে মন ছটফট সামনে দুহাত ক্রান্তি
হারাবে-ভাঙবে আপন প্রণয় কারণ বিহীন যুদ্ধ
চেতনা-বিবেক নিখোঁজ-হতাশ আত্ম বিশ্বাস ক্রুদ্ধ
প্রলয় সন্মুখ- বিশ্বাস,ছলনা রূপ হয় তার লোহিত
ব্যর্থমনোভাব আঘাতে সজোরে মানসিকতার সহিত
নিরাশা চাদর-ছেয়ে নেয় সব ঈশ্বর তখন সঙ্গী
জ্ঞান হারা হই শিক্ষাও বেকার হত্যাই মুক্তির ভঙ্গি
মানব জীবন একবারই পাই ভুলি সঠিক দৃষ্টি
আলো নিভে কালো,হয় বিপরীত সংসারে ঝড়ে বৃষ্টি
লড়বো সকলে ডোরবোনা কেউ বাঁধাকে জিতিবো একদিন
সাজবে প্রকৃতি ফিরবে আশ্বাস ভবিষ্যৎক্ষণ রঙিন।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।