কালোরক্ত
- প্রবীর রায় ২০-০৫-২০২৪

খেলোয়ার অনবরত আঘাত করে চলেছে
ক্যারাম ধনুক আর স্ট্রাইক তীর ফলা
লক্ষ্য কালো-সাদা-লালের বৃত্ত
তারি মাঝে টিফিন-সতেজ মস্তিষ্কক্রিয়া
খাবারের সমভাগ -প্রত্যেকের মুঠোতে
ছলনা-লোভে আত্মসাৎ-উদর পৃষ্ঠে
কেউ একগ্রাসে উধাও,কেউবা
ছিড়ে-ছিড়ে,শেষ হবার ভয় !
সকলেই খাই,খেলোয়ার বলবান
চর্তুভূজ ঘিরে রণক্ষেত্র,প্রতিদ্বন্দ্বী-সীমানা
জয়ের লক্ষ্যে প্রহারের ওপর প্রহার
অথচ ! টু শব্দ নেই,অশ্রুহীন সভাকক্ষ
উল্লাস-তামাক-নিকোটনের জয়গান
দেহের প্রতিটি কোষে কালো রক্ত,বিষাক্ত।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।