জীবদ্দশা
- সোহেল আহমদ ০৯-০৫-২০২৪

যৌবনকালে অসৎ ব্যক্তির
সঙ্গীর হয়না অভাব,
ভাটির কালে কেউ থাকেনা
বদলালেও স্বভাব!

বসন্তে কোকিলের মেলা
জমে ফুল-বাগিচায়,
শীত কিংবা বরষাকালে
সুবাস পঁচে মাচায়!

অতিলোভে তাঁতি নষ্ট-
বোঝেনা যে জনে,
অনুভূতি ভোঁতা হলেই
কাঁদবে সে নির্জনে!

সকালে যা মধুময়, তা
বিকালে হয় জহর;
জীবনটা তো নয়রে মনা
শুধুই সুখের লহর!

২৪/৮/২০১৮ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।