অনন্ত প্রতীক্ষা
- pijush kanti das ০৮-০৫-২০২৪

"অনন্ত প্রতীক্ষা "
পীযূষ কান্তি দাস
----------------------------------------------------------
সেই সে মধুর বৃন্দাবন
রাধার চেতনা -মন ...
জুড়ে কালার অবাধ
বিচরণ ।
ওগো রাই বিনোদিণী
আজ একাকিণী
বৃথাই ফেলিছ
অশ্রজল ।
তোর সেই কালা
নয় ভোলাভালা
ছিল কভু তোর ,
বল ?
নয়ন সমুদ্র হতে
আর কত ফেলিবে গো
জল ?
আজি রক্ত কমল
হৃদি মাঝে রাখো ,
যতই কালা কালা
বলে ডাকো ,
চলে গেছে সে ,করে তোরে
ছল ।
আজ হলে বিহ্বল
আঁখি ছল ছল
হয়ে উর্ধমুখী
কানু কানু বলে ডাকি
কি পেলে সই ?
একি শুধু তোর
নিবিড় প্রেমের ই
ফল ?
আসবে না আর ফিরে
যত ভাসো নয়ন -নীরে
যত পারো করগো
তিতিক্ষা ।
আজি কানু মথুরায়
লয়ে রুক্মিণী -সত্যভামায়
লীলা করে ,
হয়ে অবিচল ।
হেথা নিজে যত কাঁদো
মনকে প্রবোধেই বাঁধো
আসবে না ফিরে কানু
বৃথাই তোর -
অনন্ত প্রতীক্ষা ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।