অকাল বারিষ
- pijush kanti das ২৮-০৩-২০২৪

"অকালবর্ষা"
---------------------------------------------------------
পীযূষ কান্তি দাস
----------------------------------------------------------

ঝরঝরিয়ে ঝরছে 'বারিষ' কালকে তখন মাঝার রাত ,
শরত্কালে শ্রাবণধারা কেউ শুনেছো এমন বাত ?
পথের পরে জল জমেছে হাঁটু ডুবে যাচ্ছে হায় ,
কি করে আজ অফিস যাবি খুঁজিস মিছে তার উপায় ।
ওলা উবের ডাকতে দেখি ফোনের পরে করিস ফোন ,
হাজার ডাকেও আসবে নারে সত্যি আমি বলছি শোন ।
আজকে বরং ডুব মেরে দে থাক না ঘরে লক্ষ্মী ভাই ,
খিচুড়ি আর ইলিশ ভাজা জমবে ভালো বলছি তাই ।
দাম কমেছে ইলিশ মাছের ভরে গেছে বাজারে ,
দু তিনশোতেই পেয়ে যাবি বিকছিল যা হাজারে ।।

তারপরে দে নাক ডাকিয়ে একটা শুধু লম্বা ঘুম ,
উঠবি না হয় সন্ধ্যেবেলায় যখন টিভি দেখার ধূম ।
বাড়তি একটা ছুটি পেয়ে 'দিল তো পাগল বহত্ খুশ' ?
ধরে নে এই অকাল 'বারিষ ওপরওয়ালার তরফি ঘুষ'॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।