নিয়ন্তা
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৫-০৪-২০২৪

পেটের ক্ষুধা
মনের ক্ষুধা,
অস্বীকার করে, হিম্মত কার?
কী আজব মন্ত্রে মুগ্ধ বসুধা!

মোহের পীড়নে
ক্ষুধার তাড়নে,
সৃষ্টি ভুলে যায় গম্ভীর স্থবিরতা—
স্বয়ংক্রিয় রয় মুখরিত জারণে।

প্রকৃতির দান
প্রবৃত্তির টান,
সাড়া দিতে মহান ব্রত পালনে—
ডেকে যায় কোন উদাত্ত আহ্বান।

রুচি বোধ
পাপ বোধ,
খাবারের মতো শরীরেও—
ব্রতের মন্ত্রটা বুঝে সুবোধ।

মঙ্গলবার, পতেঙ্গা
২৪ জুলাই, ২০১৮ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।