ভ্রান্তি বিলাস
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৬-০৪-২০২৪

তোমার খেয়ালে ভ্রান্তির ছলে
নিশিদিন কেটে যায়,
তোমার প্রেমের বিরহে পুড়ে
ভুলে থাকা বড় দায়।

তোমার পরশে বিজলী খেলে
নিউরনে থরে থরে,
তোমার তিরাশে আচ্ছন্ন মন
শিহরণে স্মৃতিঘরে।

তোমার নেশার অভেদ্য টানে
বুঁদ রই সারাক্ষণ,
তোমার আশায় অধীর হয়ে
মেঘে ঢেকে যায় মন।

নিঝুম প্রহরে আপন মনে
কতো কথা রাখি তুলে!
তোমাকে বলবো মনের কথা,
বলি বলি, যাই ভুলে।

নিদহারা চোখে ভ্রান্তি বিলাস
যেন তুমি আছো পাশে,
তোমার সুরভি তন্দ্রার ঘোরে
মরিচীকা হয়ে ভাসে।

শিয়রে তোমারি স্নিগ্ধ পরশ,
অনুভবে তনু মনে—
আঁকড়ে রেখেছো মুগ্ধ হৃদয়ে
আলেয়ার আলিঙ্গনে!

মুদিলে দু'চোখ তোমারে দেখি
হাত বাড়ালেই নাই,
ভ্রান্তির ছলনে তোমারে খুঁজি
পূর্ণতা কোথায় পাই?

রবিবার, পতেঙ্গা
১৫ এপ্রিল, ২০১৮ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।