বিদ্রোহের কবি নজরুল
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

কবি পৃথিবীকে দিতে এসেছে শুধুই,
নিতে যে আসেনি এই প্রান্তরে কিছুই।
পরাধীনতার শিকল মুক্ত করে আজ,
আনবে জয়ের মাল্য এই হোক কাজ।

নিপীড়িত মানুষের দুর্দশা লাগবে,
কবির লেখনী যেন তীক্ষ্ণ অস্ত্র হবে।
অত্যাচার আর জেল পারেনি টলাতে,
দেশকে স্বাধীন করে গৌরবে বাঁচাতে।

বিদ্রোহের কবি তবে হবেনা যে শ্রান্ত,
যতক্ষণ আছে প্রাণ দুর্বার অশান্ত।
বিরহ-বেদনা-প্রেম যার লেখনীতে,
মানবতা-সাম্যবাদ আছে ধরনীতে।

যুগস্রষ্টা নজরুল সাহিত্য সোপানে,
বাঙালীর প্রদর্শক কবিতা ও গানে।
চির তারুণ্যের কবি প্রিয় নজরুল,
আজীবন স্মরি যেন তোমারই কূল।

তাং- ৩০/০৮/১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।