পিতা মুজিব
- এস.এম. আরিফ ২৮-০৩-২০২৪

.
আজও ঘুম ভেঙ্গে চমকে উঠি !
ইতিহাস! কিসের ইতিহাস?
কার ইতিহাস! কার ইতিহাস?
পিতাকে হত্যা করার ইতিহাস?
.
আল্লাহর কসম লাগে__
এই ইতিহাস লিখো না, পিতা মুজিব মরে নাই।
বাংলাদেশ মরে নাই, জনক মুজিব মরে নাই।
কিছু হায়েনার দল তীক্ষ্ণ দাঁতে ঘায়েল করেছিলো,
নিশ্চিহ্ন করতে চেয়েছিলো আমার মুজিব কে,
কিন্তু বিশ্বাস করো ভাই, আমার মুজিব মরে নাই।
পিতা মুজিব ঘুমিয়ে গেছে, ওদের সুখের জন্য।
ঘুমিয়ে ঘুমিয়ে ভাবছে আজও...
ঝাঁঝরা বুকে বিদ্ধ হওয়া,
ঘামে ভেজা তামার টাকার বুলেট গুলোর জন্য।
.
ওরে শিয়াল-কুকুর-হায়েনার দল
খানিক লোভে কোন সাহসে গুলি চালিয়েছিস বল?
বুলেট যে তোর বাপের কেনা,
বাপ কি তর মোস্তাক নাকি মুজিব ছিলো বল?
বল বল বল।
.
বাংলাদেশ মরে নাই, পিতা মুজিব মরে নাই।
মারতে পারিসনি বাঙালি কে,
না হলে কি ষোল কোটি আজও কাঁদে রে?
.
তর স্ত্রীর গর্ভে আজও যে শিশুরা জম্মে
প্রত্যেকে আজ মুজিব মুজিব বলে আর কাঁন্দে।
বাংলা মায়ের গর্ভেতে আজও যত শিশু জম্মে!
প্রত্যেকে এক নতুন মুজিব , মারবি আর কজনকে?
.
বাংলা -জনক নিদ্রায় আছে শুনে নাও জাতি আজ,
আজও পিতা বলছে শুয়ে ---
আমার বাঙালি ভাল থাক, ভাল থাক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।