অন্ধকার
- এস.এম. আরিফ ১৮-০৪-২০২৪

.
আমার রাজ্যে অন্ধকার ভীষণ অন্ধকার,
বিদঘুটে চোখ অন্ধ করা অন্ধকার।
নিয়ন বাতি জ্বলে না, জ্বলে না সন্ধ্যা প্রদীপ।
আমার ছত্রিশ, কোনদিন চাঁদ উঠেনি ।
পূর্নিমা অমাবস্যা সে সব তো দূরের কথা।
পয়ত্রিশ থেকে আমি চশমায় দেখি
তবুও আজও রংধনু দেখা হয় নি।
ঝুমুর ঝুমুর শব্দ হয় মাঝে মাঝে কিন্তু
অন্ধকারে সঙ্গীর অস্তিত্ব নির্ণয় দূরহ ।
ঝড়ো বাতাসে দাবানল অহরহ
বিনে শিখায় ঝলসে দগ্ধ নিয়মিত।
দগ্ধতাকে উৎসব উৎসব লাগে
আমার রাজ্যে আজও দাবানল হয়,
বারংবার দগ্ধ হয়ে অপেক্ষা করি
আমার রাজ্যের প্রথম অগ্নিস্ফূলিঙ্গের।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।