বুঝেনিও ভালবাসা
- এস.এম. আরিফ ২০-০৪-২০২৪

.
কবিতা, আমার কর্কশ কন্ঠে আবেগের লেশ নেই,
সে আমি জানি। তবুও যদি কখনো বলে ফেলি
তৃষ্ণার্ত চোখের চাহনি দেখে বুঝে নিও ভালবাসি।
.
কখনো হাঁটতে হাঁটতে নিজের অজান্তে
তপ্ত রোদে এক মুঠো শুকনো ঘাসফুল দেখিয়ে
যদি কখনো বলে ফেলি ,
তপ্ত দুপুরের উদাসীনতায় বুঝেনিও ভালবাসি ।
.
কোন সন্ধ্যায় উষ্ণার গল্প বলতে বলতে
যদি কখনো বলে ফেলি,
তুমি সন্ধ্যা তাঁরা দেখিয়ে বুঝেনিও ভালবাসি।
.
ঘোর অমাবস্যায় জোৎস্না দেখাব
যদি কখনো বলে ফেলি,
অন্ধকারে অন্ধকার দেখতে দেখতে বুঝেনিও ভালবাসি।
.
তোমায় আড় চোখে দেখতে দেখতে
স্বদ্য কেনা সিগারেটের ফিল্টার পোড়ালে
রাগিণী তুমি বুঝেনিও ভালবাসি।
.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।